Fri. Apr 19th, 2024

সফটওয়্যার নেয়ার ক্ষেত্রে সর্তকতা

1 min read

সফটওয়্যার নেয়ার আগে অবশ্যই ভালোভাবে জেনেবুঝে নেবেন। না হলে পরে সমস্যায় পরতে পারেন, কারণ বেশীরভাগ সফটওয়্যার কোম্পানি দেখা যায় কয়েকদিন ব্যবসা করেই ব্যবসা গুটিয়ে নেয়। এক্ষেত্রে কিছু সাবধানতা অবলম্বন করুন।

– কোম্পানি অবস্থান দেখে নিন, কোথায় তাদের অফিস।

– তাদের ক্লায়েন্ট লিষ্ট দেখে নিন।

– বেশী বড় কোম্পানি থেকে সফটওয়্যার না নেয়াটাই ভালো (মাঝারি প্রতিষ্ঠানের জন্য) কারণ এদের সাপোর্ট ভালো হয় না। এর কারণ হিসেবে দেখা গেছে তারা যেহেতু বড় বড় জায়গায় কাজ করে সেজন্য আপনার বা আমার মত ছোট প্রতিষ্ঠানকে সময় দেয়ার মত সময় এদের থাকে না। বড় প্রতিষ্ঠানের জন্য বড় কোন সফটওয়্যার কোম্পানি থেকে সফটওয়্যার নেয়াই ভালো।

– SLA (Service level Agreement) এর বিস্তারিত জেনে নিন।

সুত্রঃOnline Dhaka

প্রশ্ন: বাজারে তো আরো অনেক শপ ম্যানেজমেন্ট সফটওয়্যার আছে, এটা কেন নেব?

উত্তর: বাজারের অন্যান্য সফটওয়্যারের তুলনায় #DokanPos এর দাম এক পঞ্চমাংশ। এটির মূল্য এমনভাবে রাখা হয়েছে যাতে সহজেই সকলে এ্যাফোর্ড করতে পারে। এছাড়া #DokanPos ব্যবহার করার জন্য আপনার কম্পিউটার কেনার প্রয়োজন নেই। আপনি মোবাইল অথবা ট্যাব থেকেও #DokanPos চালাতে পারবেন। এবং এটি অনলাইন, যার ফলে আপনি বিশ্বের যে কোন জায়গা থেকে আপনার শপের বর্তমান অবস্থা যে কোন সময় দেখতে পারবেন।

প্রশ্ন: আপনাদের সফটওয়্যারের দাম যেহেতু কম, সুতরাং ফিচারও কি কম?

উত্তর: অবশ্যই না। শপ বা দোকান পরিচালনার জন্য যে সকল ফিচার প্রয়োজন সেগুলো সবই আছে আমাদের সফটওয়্যারে। বরং অনেক ক্ষেত্রে বেশিই আছে।

প্রশ্ন: আমাকে কি সফটওয়্যারটি কম্পিউটারেই চালাতে হবে?

উত্তর: না, আপনি ইচ্ছা করলে মোবাইল অথবা ট্যাব থেকেও সফটওয়্যারটি চালাতে পারবেন। কিন্তু আপনি ইচ্ছা করলে পিসি থেকেও চালাতে পারবেন। এটি সব ডিভাইসেই চলতে সক্ষম।

প্রশ্ন: আমার কি ইন্টারনেট কানেকশন লাগবে?

উত্তর: সফটওয়্যারটির নিজস্ব ব্যাকআপ ব্যবস্থা এবং যে কোন জায়গা থেকে আপনি বিজনেস ষ্ট্যাটাস দেখার সুবিধার জন্য এটি অনলাইন করা হয়েছে। যার কারণে এটি চালাতে আপনার ইন্টারনেট কানেকশনের প্রয়োজন হবে। এর জন্য আপনি যে কোন মোবাইল অপারেটরের সহজ একটি প্যাকেজ ব্যবহার করতে পারেন। কারণ সফটওয়্যারটি চালাতে ডাটা খরচ খুবই কম।

প্রশ্ন: আপনারা কি সফটওয়্যার কেনার পর সাপোর্ট দেন?

উত্তর: হ্যাঁ, এবং অবশ্যই। আমাদের কাজ সফটওয়্যার বিক্রি পর্যন্তই সীমাবদ্ধ নয়। আমরা ক্লায়েন্টের যে কোন সমস্যায় সর্বোচ্চ দ্রুততম সময়ে এবং সবচে ভালো সাপোর্টটি দেবার ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email
Facebook
Twitter