Fri. Apr 26th, 2024

পজ সফটওয়্যার কোথায় পাবেন

1 min read

জ্ঞানবিজ্ঞানের প্রসারে বাংলাদেশও পিছিয়ে নেই। মাত্র কয়েক দশক আগে যা কল্পনাও করা যেতো না তা এখন আপনার আমার হাতের একেবারে দোরগোড়ায়। খোঁজ নিয়ে দেখবেন আপনার খুব পাশেই গড়ে উঠেছে কোন না কোন সফটওয়্যার কোম্পানি।

আপনি যদি আপনার প্রতিষ্ঠানকে সফটওয়্যারের আওতায় আনতে চান আপনাকে এই সম্পর্কে ভালো ধারণা সংগ্রহ করতে হবে। কি নিচ্ছেন , কার কাছ থেকে নিচ্ছেন, তাদের সফটওয়্যার বিক্রির পর সাপোর্ট কেমন সবকিছু যথাযথভাবে জেনে সফটওয়্যার নিন। অনেকক্ষেত্রে দেখা যায় বড় বড় অনেক সফটওয়্যার কোম্পানি সাপোর্ট দিতে অনেক দেরি করে যা আপনাকে বেশ ভূগাতে পারে। সেজন্য “After Sales Support” টি ভালোমত বুঝে নেবেন।

এখন ঢাকায় অনেক সফটওয়্যার কোম্পানি গড়ে উঠেছে যা আপনাকে আপনার চাহিদা মোতাবেক সফটওয়্যার তৈরি করে দিতে সক্ষম। সিধান্ত নিতে হবে আপনি কি ধরণের সফটওয়্যার নিতে চান।

আপনি যদি কর্মচারী-দের অফিসে আসা-যাওয়ার দিকে খেয়াল রাখতে চান তাহলে পে রোল, যদি হিসাব বিভাগ-টি ঠিকমত চালাতে চান তাহলে অ্যাকাউন্টস সফটওয়্যার, যদি হাসপাতাল বা ডায়াগনস্টিক হয় তাহলে সেই ক্যাটাগরির সফটওয়্যার, যদি স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় হয় তাহলে সেই ক্যাটাগরির সফটওয়্যার আপনাকে নিতে হবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

RSS
Follow by Email
Facebook
Twitter